প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) চট্টগ্রাম মহানগর যুগপূর্তি উৎসব


প্রকাশ দেব,

বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) চট্টগ্রাম মহানগর সংসদের যুগপূর্তি উৎসব ও বার্ষিক গীতা পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুক্রবার (২২ এপ্রিল) চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়।

মহানগর সংসদের সাধারণ সম্পাদক প্রকৌশলী সঞ্জয় চক্রবর্তী মানিকের সঞ্চালনায় ১ম, ২য় ও ৩য় পর্বে উদ্বোধক ছিলেন জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তাপসী ঘোষ রায়। আশীর্বাদক ছিলেন সাধিকা মা কানন বালা দেবী এবং চট্টগ্রাম রামকৃষ্ণ মিশন ও সেবাশ্রমের অধ্যক্ষ স্বামী শক্তিনাথানন্দ মহারাজ।মঙ্গলপ্রদীপ প্রজ্বালন করেন বাগীশিক কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অধ্যক্ষ বিজয় লক্ষ্মী দেবী, সদস্য সচিব অ্যাডভোকেট প্রবীর কুমার ভট্টাচার্য্য ও চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ। প্রধান আলোচক ছিলেন অধ্যাপক স্বদেশ চক্রবর্তী ও উপদেষ্টা আশুতোষ সরকার।
অনুষ্ঠানে বাগীশিক কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি গীতা প্রশিক্ষক দিলীপ কুমার ভট্টাচার্য্য ও গীতা প্রশিক্ষক তপন কান্তি নাথ তপুকে শিক্ষক সম্মাননা, মহানগর সংসদের উপদেষ্টা ও পৃষ্ঠপোষকদের সম্মাননা স্মারক এবং গীতা স্কুলের শিক্ষকদের সম্মাননা ও বার্ষিক গীতা পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের পুরস্কার বিতরণ করা হয়। সমস্বরে গীতাপাঠে অংশগ্রহণ করেন অভয়মিত্র মহাশ্মশান গীতা নিকেতন, চাক্তাই লোকনাথ ধাম, গীতায়ণ’র শিক্ষার্থীরা। এছাড়াও অনুষ্ঠানে বাগীশিক কেন্দ্রীয়, জেলা, মহানগর ও বিভিন্ন থানা সংসদ কর্মকর্তা, অভিভাবক ও গীতা স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Post a Comment

0 Comments