ভণ্ড সন্ন্যাসীর বিরুদ্ধে অনাথ শিশুদের টাকা আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ

করোনাকালে অনাথ শিশুদের দানের টাকা আত্মসাৎতের অভিযোগ বেশধারী সন্ন্যাসীর উপর


সনজয়ঃ  চট্টগ্রামে  বাঁশখালীর কয়েকটি অনাথ আশ্রম ও মঠের নামে ডোনেশন আত্মসাৎতের অভিযোগ উঠেছে। অভিযোগের সূত্র থেকে জানা যায় মান্না সেন ও তার কয়েক জন্য বেশধারী সন্ন্যাসী করোনার এই সংকটের সুযোগ নিতে দুবাই প্রবাসী একজন দাতার কাজ থেকে বিভিন্ন আশ্রমের নাম করে প্রায় অর্ধলক্ষ টাকা ডোনেশন নেয়। এই মান্না সেন পেশায় একজন দর্জি যিনি সন্ন্যাসীবেশে বিভিন্ন আশ্রম ও অনাথের নাম করে প্রবাসীদের কাছ থেকে ডোনেশন নিয়ে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক দাতা ব্যক্তিটির সাক্ষ্যমতে জানা যায় মান্না সেন নামের ব্যক্তিটি উনাকে তার অনাথ আশ্রমে বাচ্চারা না খেয়ে দিন কাটাচ্ছে বলে জানায়। মান্না সেনের মুখে অনাথ বাচ্চাদের অভুক্ত থাকার হৃদয়বিধারক পরিস্থিতির কথা জেনে বিশিষ্ট দানবীর তার কথা বিশ্বাস করে নেয় এবং দুবাই থেকে টাকা পাঠিয়ে দেয়।

এর কিছুদিন পর বিশিষ্ট দানবীর তার বিভিন্ন পরিচিতদের সূত্র ধরে জানতে পারেন যে মান্না সেন আসলে কোন সন্ন্যাসী নয় এবং তার নিজের কোন আশ্রমও নেই। বিষয়টি জানাজানি হয়ে গেলে যে সব আশ্রমের নামে মান্না সেন টাকা ডোনেশন নিয়েছিল তারা ডোনেশন পাওয়ার বিষয়টি নাকচ করে দেয়। তাদের মধ্যে একটি হল বাঁশখালীর পুকুরিয়ার স্বামী অদ্বৈতানন্দ যোগাশ্রম।

আমরা স্বামী অদ্বৈতানন্দ যোগাশ্রমের অধ্যক্ষ শ্রী অক্ষরানন্দ পুরীজীর সাথে যোগাযোগ করি তিনি স্পষ্ট জানিয়ে দেন তারা কোন ডোনেশন পাননি এবং মান্না সেন সম্পর্কে হাজার অভিযোগ তুলে ধরেন। সেই সকল অভিযোগের ভিত্তিতে আমরা বাঁশখালীর স্থানীয় জনসাধারণের থেকে জানতে পারি এই মান্না সেন অত্যন্ত ধূর্ত ও লম্পট চরিত্রের ব্যক্তি।

মান্না সেন তার ঠিকানা কোন নিদিষ্ট স্থানে দেন না। এমন কি নিজেকে চট্টলবীর মাষ্টারদা সূর্যসেনের নাতি পরিচয় দিয়ে ধর্মপ্রাণ দেশপ্রেমী মানুষের কাছ থেকে বাড়তি সুবিধা আদায় করার চেষ্টা করে থাকে।

তার বিরুদ্ধে বিভিন্ন সংগঠনের নামে টাকা তুলে তা আত্মসাৎ করার আরো অভিযোগ আছে। বাঁশখালী সাধনপুরের একতা মঞ্চ নামের একটি সংগঠনের থেকে টাকা লোপাটের অভিযোগে মান্না সেনকে গণধোলাই দিয়ে বাঁশখালী থেকে বিতাড়িত করা হয়। মান্না সেন বাঁশখালী ঋষিধামের গত কুম্ভমেলায় স্বেচ্ছাসেবক হওয়ার ছুতা দেখিয়ে বাঁশখালীতে আবার প্রবেশ করে।

এই বিষয়গুলোর সত্যতা যাচাই করার জন্য আমরা তার মোবাইল নাম্বারে অনেকবার কল করি কিন্তু তার মোবাইল সব সময় সুইচ অফ বলে। তার পরিচিতদের সূত্র ধরে আমরা জানতে পারি এই বিষয়গুলো জেনে মান্না সেন এখন ভারতে পলাতক আছেন।
 

Post a Comment

0 Comments