বালিয়াকান্দিতে ২৪প্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত


উত্তম গোস্বামী,রাজবাড়ী প্রতিনিধি:- দেশমাতৃকা ও বিশ্ব জননীর সকল সন্তানের শান্তি কল্যাণ ওমহামারি করোনা মুক্তি কামনায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বকচর সার্বজনীন কেন্দ্রিয় মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো ২৪ প্রহরব্যাপী অখন্ড শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান। বকচরের সকল ভক্তবৃন্দের আয়োজনে ১৭ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা ৭ঘটিকায় মঙ্গল ঘট স্থাপন, প্রদীপ প্রজ্জ্বলন,ও শ্রী মদ্ভাগবত পাঠের পর শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠানের শুভ অধিবাস অনুষ্ঠিত হয়।



 এরপর ১৮ফেব্রুয়ারি বৃহস্পতিবার অরুণোদয় হতে শুরু করে আজ ২০ ফেব্রুয়ারি শনিবার অহোরাত্র পর্যন্ত চলবে ২৪প্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান। আগামীকাল ২১ফেব্রুয়ারি রবিবার মহানাম সমাপনান্তে কুঞ্জভঙ্গ,নগরকীর্তন, শান্তি আশীর্বাদ শ্রী শ্রী মহাপ্রভুর ভোগ আরাধনা আরতি কীর্তন, ভোগ দর্শন ও মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে এবছর ২৪প্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠানের পরসমাপ্তি ঘটবে। 


বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ থেকে বিশ্ববাসীকে মুক্ত ও বিশ্বের সকল প্রাণির কল্যাণ ও মঙ্গল কামনায় মহানামযজ্ঞানুষ্ঠানে উপস্থিত ভক্তদের মাঝে মাস্ক বিতরণ করা সহ অন্যান্য সেবার মধ্যে ছিল- ভক্তদের ফ্রি-প্রাথমিক চিকিৎসা সেবা, দুগ্ধপোষ্য শিশুদের জন্য সেবার ব্যবস্থা এবং সার্বক্ষণিক প্রসাদ বিতরণের ব্যবস্থা। 

অনুষ্ঠানে মহানাম সুধা পরিবেশনায়-জয়গুরু সনাতন সম্প্রদায় (ফরিদপুর),আদি রামকৃষ্ণ সম্প্রদায় (বাগেরহাট), অষ্টসখী সম্প্রদায়(নড়াইল),কৃষ্ণ ভক্ত সুধামা সম্প্রদায়(মাগুরা), শ্রী শ্রী গৌর মাধুরী সম্প্রদায়(ঝিনাইদহ) কৃষ্ণা সম্প্রদায় (খুলনা), হরিভক্তি সম্প্রদায়(বকচর)।

Post a Comment

0 Comments