মাত্র পাঁচ বছর বয়সে ভগবান শ্রীকৃষ্ণের মুখনিঃসৃত গীতার বাণী রপ্ত করেছে মাস্টার প্রানেশ দে।


 
 
অন্তর পাল আকাশ, নিজস্ব প্রতিবেদকঃ সনাতন টিভি। 

 গত ২৩ই ডিসেম্বর চট্টগ্রাম প্রেস ক্লাবের “বঙ্গবন্ধু হলে”  ইন্টারন্যাশনাল সোসাইটি অব লোকনাথ  আয়োজিত ভারত-বাংলাদেশ যৌথ সম্মেলনে গীতাপাঠ করে ইতি মধ্যেই ব্যাপক সাড়া জাগিয়েছে মাস্টার প্রানেশ দে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেন, আসুন প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আমরা আমাদের ছেলেমেয়েদের ধর্মীয় শিক্ষা, বেদ এবং গীতা শিক্ষা গ্রহণের সুযোগ সুবিধা করে দিই এবং তাদের ধর্মীয় ও নৈতিক শিক্ষায় উদ্বুদ্ধ করি। তাদের ধর্মীয় শিক্ষা গ্রহণে আগ্রহী করি। তাদের প্রতি যত্নবান হই।

উল্লেখ্যঃ ১৭ই সেপ্টেম্বর শনিবার চট্টগ্রাম মহানগর স্বর্ণপদক প্রতিযোগীতায় ৩য় স্থান অর্জন করেছে।
এছাড়াও নানান সময়ে গীতাপাঠের জন্য বিভিন্ন পুরুষ্কারে ভূষিত হয়েছে পাঁচ বছর বয়সী মাস্টার প্রানেশ দে। প্রানেশ চট্টগ্রামের স্বনামধন্য  স্কুল দি ব্রাদার প্যাবিলিয়ান কিন্ডার গার্ডেনে নাসারিতে অধ্যায়নরত। পিতা উত্তম দে বাপ্পি, মাতা টুম্পা দে। 

সনাতন টিভি কে দেওয়া একান্ত সাক্ষাৎকালে প্রানেশের বাবা উত্তম দে; বলেন ছেলেকে একদিন জিজ্ঞেস করেছিলাম প্রানেশ তুমি কি হতে চাও? উত্তরে প্রানেশ  বলল আমি আমার দাদুর মতো মানবিক একজন মানুষ হতে চায়।

 তার দাদু দুলাল কান্তি দে ৩নং চিকদাইর ইউনিয়ন ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য, তিনি রাউজানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় সংগঠনের সাথে দীর্ঘদিন ধরে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

Post a Comment

0 Comments