নোয়াখালী লক্ষীপুর রক্ষাকালী মন্দিরে প্রতিমা ভাঙচুর

No photo description available.


নোয়াখালী - লক্ষীপুর জেলার সদ থানার অন্তর্গত শাখারিপাড়া ৫ নং ওয়াডের শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরে গত ২৫।০৪।২০২০ রাতের আধাঁরে অবেধভাবে ডুকে লোহার গেট ভাঙচুর করে ২ টি প্রতিমার হাত ভেঙ্গে দেয় এবং ধর্মীয় সহিংসতা সৃষ্টি করেছে দুর্স্কতিকারীরা ৷ সংখালঘু এলেকায় হিন্দুরা নিরাপত্তাহীনতার মধ্যে আছে ।
বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি ত্র্যাডভোকেট রবীন্দ্র ঘোষ জানতে পেরে উক্ত ঘটনার খোঁজ নেওয়ার জন্য লক্ষীপুর সদর থানার অফিসার ইন চার্জ এ , কে , এম , আজিজুর রহমান মিয়ার সঙ্গে যোগাযোগ করলে তিনি BDMW কে অবগত করেন এবং ঘটনার সত্যতা স্বীকার করেন । তিনি বলেন কে বা কাহারা গত ২৫ এপ্রিল,২০ দিবাগত রাত ১২ টা থেকে ২৬।০৪।২০ তারিখের সকাল ৪ ঘটিকার মধ্যে এই অন্যায় কাজ করেছে । তিনি বলেন ঐ মন্দিরের সেবাইত শ্রী রবি দাস নন্দী থানায় একটি মামলা করেছেন - মামলার নং ১৯ তারিখ ২৭।০৪।২০২০ ধারাঃ ৪৫৭/২৯৫/৪৩৫ দণ্ডবিধি । তিনি আরও বলেন আসামীদের ধরা হবে - তদন্ত চলছে । তদন্তকারী ইন্সপেক্টর মো জাফর আহমেদ বলেন " রাত্রে কে বা কাহারা এই মন্দিরে ডুকে এই কাজ করছে তা বের করা হবে "
শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরের সেবাইত রবি দাস নন্দী আমাদের সঙ্গে মোবাইলে (০১৮২১১৭৬৭৫৮) কথা বলেন, তিনি দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে আমাকে বলেছেন " আমরা মর্মাহত ও ক্ষতিগ্রস্ত" আপনারা সাহায্য করুন , আমাদের ধর্মীয় প্রতিস্টান রক্ষা করুন"
বাংলাদেশ মাইনোরেটি ওয়াচ উক্ত ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং দ্রততম সময়ের মধ্যে ঘটনা উৎঘাটন করে দোষিদের আইনের আওতায় এনে শাস্তির জোর দাবি জানাচ্ছে ৷ ধর্মীয় সহনশীলতা বজায় রাখতে হবে - ধর্মীয় সংখালঘুদের জীবন , সম্পদ , দেবস্তান রক্ষা করতে হবে । শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরের পবিত্রতা নষ্ট করেছে যারা তাদেরকে ক্ষতিপূরণ প্রদান করতে হবে ।

Post a Comment

0 Comments