কমলগঞ্জে মৃত ব্যক্তির সৎকারে বাঁধা প্রদান




সৌরভ আদিত্য মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ
মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের পালগাঁও গ্রামে সার্ব্বজনীন শ্মশানে মৃত ব্যক্তির সৎকারে বাঁধা প্রদানের অভিযোগ তুলেছেন স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন।
জানা যায় গত বুধবার গত  (১৬ সেপ্টেম্বর) রাত ৮টায় এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয় হিন্দু সম্প্রদায়ের অভিযোগ সৎকারে বাধা প্রদানের পাশাপাশি শশ্মানঘাটে নির্মিত বেড়া ভাংচুর করেছে কিছু লোক। এনিয়ে উত্তেজনা দেখা দিলে স্থানীয় জনপ্রতিনিধি ও থানা পুলিশের উপস্থিতিতে লাশ সমাহিত করা হয়েছে। 

পালগাঁও গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে কথা বলে জানা যায়, গ্রামের স্থানীয় ইউপি সদস্য চয়ন দেবনাথের কাকা গোপাল চন্দ্র দেবনাথ (৭০) গত বুধবার সন্ধ্যায় মৃত্যু বরন করেন। পরিবারের লোকজন ও এলাকাবাসী বুধবার রাত ৮টায় তার লাশ সৎকারের জন্য পালগাঁও সার্ব্বজনীন শ্মশানঘাটে নিয়ে লাশ সমাহিত করার জন্য শ্মশানে একটি গর্ত করলে  এ সময় পালগাঁও গ্রামের কদ্দুছ মিয়া (৬০). ফজর আলী (৫৩), আং মজিদ (২৮). জামাল মিয়া (৩৬), কনাই মিয়া (৫৫), আনু মিয়া (৩৫), ইছাক মিয়া (৫৫) ও আলাউদ্দিন (৩৫) এর নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক নারী-পুরুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওই শ্মশানে লাশ সৎকারে বাধা দেন। এ সময় তারা সমাধির জন্য নির্মিত শ্মশানের গর্ত ভরাট ও শ্মশান এলাকার বেড়া ভাংচুর করেন। এ সময় মৃতের লোকজন ও এলাকাবাসী মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও কমলগঞ্জ থানা পুলিশকে খবর দিলে পরে রাত সাড়ে ১০টার দিকে মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার, প্যানেল চেয়ারম্যান শফিকুর রহমান ও কমলগঞ্জ থানা পুলিশের উপস্থিতিতে লাশ সৎকার করা হয়।

Post a Comment

0 Comments