রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দু গ্রামে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ওলামা দলের কেন্দ্রীয় নেতাসহ কারাগারে ৩০


রংপুরের হরকলি ঠাকুরপাড়ায় হিন্দু গ্রামে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় দায়ের হওয়া দুটি মামলায় জামিন নিতে গিয়ে জেলহাজতে গেলেন জাতীয়তাবাদী ওলামা দলের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক এনামুল হক মাজেদীসহ ৩০ আসামী। 

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২-এর বিচারক দেলোয়ার হোসেনের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে জামিন না মঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত। 




এসব তথ্য জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাওসার আলী।  

২০১৭ সালের ১০ নভেম্বর চাঞ্চল্যকর এই ঘটনায় ৮৩ জনের নাম উল্লেখ করে দুটি মামলা দায়ের হয়। পরবর্তীতে ২১৫ জন আসামির নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় অবমাননাকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে ১০ নভেম্বর শুক্রবার রংপুরের গঙ্গাচড়া উপজেলার হরকলি ঠাকুরপাড়া গ্রামে মুসল্লিরা প্রতিবাদ জানান। সে সময় তারা ঢাকা-রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করেন। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে মুসল্লিদের ব্যাপক সংঘর্ষ হয়। এতে একজন মুসল্লি নিহত হন। পুলিশসহ আহত হন অর্ধশতাধিক ব্যক্তি। তখন হিন্দু সম্প্রদায়ের আটটি বাড়ি পুড়িয়ে দেয়ার অভিযোগ ওঠে বিক্ষোভকারীদের বিরুদ্ধে।

Post a Comment

0 Comments