দিনাজপুরে শ্রী শ্রী লোকনাথ কেন্দ্রীয় মন্দিরের মাল্টিপারপাস কমিউনিটি হলের উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী লাল গালিচায় সংবর্ধনায় সিক্ত




রাজু বিশ্বাস, দিনাজপুর প্রতিনিধি \ ফলক উন্মোচন, বেলুন ও ফেস্টুন উড়িয়ে এবং ঢাকের বাজনার তালে তালে ধর্মীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে দিনাজপুরে শ্রী শ্রী লোকনাথ কেন্দ্রীয় মন্দিরের মাল্টিপারপাস কমিউনিটি হলের শুভ উদ্বোধন করলেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।
গতকাল ১৫ নভেম্বর সোমবার সকাল ১০টায় দিনাজপুর রায়সাহেবাড়ী এলাকায় অবস্থিত বাবা লোকনাথ কেন্দ্রীয় মন্দিরের পাশে ভারত সরকারের অর্থায়নে ১ কোটি ৩৩ লাখ টাকা ব্যায়ে নির্মিত মাল্টিপারপাস কমিউনিটি হলের উদ্বোধন ও সুধী সমাবেশে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সীমান্ত হত্যা উভয় দেশের জন্য দুঃখজনক এবং প্রত্যাশিত নয়। ভারতীয় সীমান্তরক্ষীকে সুনির্দিষ্টভাবে বলা হয়েছে যদি তাদের উপর হামলার কোন শঙ্কা না থাকে তবে তারা যেন সীমান্তে কোন অবস্থাতেই গুলি না চালায়। আমরা কোনো দেশেই সীমান্ত হত্যা চাইনা। সীমান্তে যেকোনো হত্যাকান্ড অথবা আহতের ঘটনায় উভয় দেশের জন্য দুঃখজনক। দুই দেশের সম্মিলিত পদক্ষেপে এ ধরনের দুঃখজনক ঘটনা নিরসন করা সম্ভব।

উদদ্বোধন অনুষ্ঠানের সুধী সমাবেশে দিনাজপুর শ্রী শ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দিরের সভাপতি সমর দাস-এর সভাপতিত্বে বিশেষ অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, সম্প্রতি বাংলাদেশে দূর্গা পুজাকে কেন্দ্র করে স্বাধীনতার পরাজিত শক্তিরা যে ধ্বংস লীলা, বর্বরতার হামলা চালিয়েছিল এ দেশের জনগন তা প্রতিহত করেছে। এসময় ১১৮টি মন্দির ভাংচুর করা হয়েছে। সংখ্যালঘুদের ৩ হাজার বাড়ী ঘরে অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হস্তে তা দমন করেছেন। তিনি ওই পরাজিত শক্তিদের গ্রেফতার করে দ্রæত শাস্তির দাবী জানান। আরও বলেন, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু। মহান মুক্তিযুদ্ধে ভারত যেভাবে বাংলাদেশের পাশে ছিল তা কখনোই ভুলে যাবার নয়। যতই ষড়যন্ত্র করা হোক- ভারত-বাংলাদেশের যে রক্তের বন্ধন তা কখনোই বিচ্ছিন্ন হবে না।



উদ্বোধন অনুষ্ঠানের সুধী সমাবেশে দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর অনবদ্য সঞ্চালনায় বক্তব্য রাখেন, ভারতীয় সহকারী হাই কমিশনার (রাজশাহী) সঞ্জীব ভাট্টি, দিনাজপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, শ্রী শ্রী লোকনাথ মন্দির কমিটির উপদেষ্টা বিশ^জিৎ ঘোষ কাঞ্চন। এই সময়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, শ্রী শ্রী লোকনাথ মন্দির কমিটির সদস্যবৃন্দ ও দিনাজপুর এলআইসির ব্রাঞ্চ ম্যানেজার বাচ্চু কুন্ডু প্রমুখ।
এর আগে লোকনাথ মন্দির প্রাঙ্গণে একটি রক্ত চন্দন গাছের চারা রোপন করেন ভারতীয় হাই কমিশনার। দিনাজপুর রায়সাহেব বাড়ী  শ্রী শ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দিরেও তাকে লাল গালিচায় সংবর্ধনা দেয়া হয়।
দুপুরে ভারতীয় হাইকমিশনার দিনাজপুরের কাহারোল উপজেলার ঐতিহাসিক কান্তজিউ মন্দির, সাঁওতাল বিদ্রোহের তেভাগা চত্বরে সিধু-কানু ভাস্কর্য, দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতাল ও বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার পরিদর্শন করেন এবং খানসামা উপজেলার বিবেকানন্দ বিদ্যানিকেতনে একটি ছাত্রাবাসসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন করেন।
ঐতিহাসিক কান্তনগর মন্দির পরিদর্শনকালে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, ভারতীয় সহকারি হাই কমিশনার সঞ্জিব কুমার ভাট্টি, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ সিংহ, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান দিনাজপুর জেলা শাখার সাঃ সম্পাদক রতন সিং প্রমুখ।

Post a Comment

0 Comments