ফেসবুকে সাম্প্রদায়িক অপপ্রচার, তপনানন্দ গিরি মহারাজকে তীব্র আক্রমণ

ফেসবুকে সাম্প্রদায়িক অপপ্রচার, তপনানন্দ গিরি মহারাজ, Hindu in Bangladesh, বাংলাদেশের হিন্দু নির্যাতন


নিজস্ব প্রতিবেদক- বাংলাদেশ তথা উপমহাদেশের হিন্দুদের অন্যতম আধ্যাত্মিক গুরু শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ ( Shri Math Swami Tapanananda Giri Maharaj ) এর নামে মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাস তদন্ত গণকমিশনের সদস্যতালিকায় নাম থাকা নিয়ে ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক অপপ্রচার চালানো হচ্ছে।

গত ১৭ই মে ২০২২ খ্রিস্টাব্দ হারুন ইজহার ( Harun Izhar) ও Noyon Chattjee 6  নামের ভুয়া ফেসবুক পেইজসহ হাজার হাজার ব্যক্তিগত প্রোফাইল ও ফেসবুক গ্রুপ থেকে বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের প্রধান আধ্যাত্মিক ব্যক্তিত্ব শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি এর ছবি দিয়ে ফেসবুক বুলিং করে মৌলবাদীদের উস্কে দেয়া হচ্ছে।

উক্ত পেইজ ও ব্যক্তিগত প্রোফাইলগুলো থেকে নিম্নোক্তভাবে বিষয়টি ছড়িয়ে দেওয়া হচ্ছে-


" ১১৬ জন আলেমকে ধর্ম ব্যবসায়ী ও সন্দেহভাজন অপরাধী উল্লেখ করে দুদকের কাছে তালিকা দিয়েছে ‘মৌলবাদী ও সন্ত্রাস তদন্তে গণকমিশন’ নামক একটি সংগঠন। 

সেই সংগঠনের অন্যতম সদস্য হচ্ছে ছবির ব্যক্তি, যার নাম স্বামী তপনানন্দ গিরি মহারাজ। অধ্যক্ষ, শংকর মঠ ও মিশন সীতাকুণ্ড, চট্রগ্রাম। © নয়ন চ্যাটার্জী

এখন বুঝতে পারছেন, কারা কলকাঠি নাড়ছে? " 





যেটি সরাসরি উস্কানিমূলক এবং উদ্দেশ্যে প্রণোদিত তাই এধরণের মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠন। এছাড়াও বিষয়টি ব্যাপারে আইনী ব্যবস্থা নেওয়া হয়েছে। 

Post a Comment

0 Comments