হিন্দু মন্দিরে বিয়ে করলেন মুসলিম দম্পতি


সুজন চক্রবর্তী, আসাম( ভারত): বর কনে দুজনই মুসলিম, বিয়ে ও হয়েছে মুসলিম রীতি মেনেই। কিন্তু বিয়ে করলেন হিন্দু মন্দিরে। ঘটনাটি ঘটেছে ভারতের হিমাচল প্রদেশে। ধর্মীয় সংহতির ক্ষেত্রে খুবই বড় মেসেজ দিলেন এই হবু দম্পতি। পেশাগত দিক থেকে বর কনে দুজনেই ইঞ্জিনিয়ার। হিমাচল প্রদেশে সিমলা জেলার রামপুর এলাকার ঘটনা। 

বিয়েটা হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ পরিচালিত ঠাকুর সত‍্যনারায়ণ মন্দিরে। মন্দিরে উপস্থিত হয়েছিলেন হিন্দু ও মুসলিম দুই সম্প্রদায়ের মানুষই। খুবই বিরল এক ঘটনা। অন্তত হালের ভারতের অসহিষ্ণুতার আবহে একটু ব‍্যতিক্রমী বটেই। পেশাগত দিক থেকে ইঞ্জিনিয়ার হবু এই দম্পতি মুসলিম হয়েও মুসলিম রীতিতেই নিজেদের বিয়ে তাঁরা সারলেন একটি মন্দিরে। 

মুখে একটি ও কথা না বলে তাঁরা অনেক বড় বার্তা দিলেন। সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে যা খুবই গুরুত্বপূর্ণ। সত‍্যনারায়ণ মন্দির ট্রাস্টের সাধারণ সচিব বিনয় শর্মা এ প্রসঙ্গে সাংবাদিকদের জানান, বিশ্ব হিন্দু পরিষদ ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে প্রায়শই মুসলিম বিদ্বেষী বলে উল্লেখ করা হয়। কিন্তু এখানে এক মুসলিম বর- কনে হিন্দু মন্দিরে গিয়ে করলেন বিয়ে। এটাই সনাতন ধর্মের নজির। আর সনাতন ধর্ম একসঙ্গে সকলকে নিয়ে চলতে উৎসাহিত করে।

Post a Comment

0 Comments