ফুলবাড়ীতে হিন্দু আইন পরিবর্তন প্রচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত


রতি কান্ত রায় কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে ২৬ মে সকাল ১০:০০ টায় ফুলবাড়ী জিরোপয়েন্ট হিন্দু ধর্মীয় আইন পরিবর্তন প্রচেষ্টার প্রতিবাদে বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট ফুলবাড়ী শাখা ও বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাসংঘ এর আয়োজনে ঘন্টা ব‍্যাপি শান্তিপূর্ণ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বক্তাগণ বলেন মানুষের জন্য ফাউন্ডেশনসহ কয়েটি এনজিও হাজার হাজার বছর ধরে শান্তিপূর্ণভাবে চলে আসা সুসংহত হিন্দু বিধি বিধান নষ্ট করে হিন্দু সম্প্রদায়ের ঘরে ঘরে দন্দ সংঘাত ও অশান্তির বীজ বপন করছে।

তারা হিন্দু পরিবার ব্যবস্থা ধ্বংসের পরিকল্পনার জন‍্য মাঠে নেমেছে। তারা হিন্দু পারিবারিক সম্পত্তি বিভাজন করে ব্যক্তি কেন্দ্রীক সম্পত্তি বন্টন,বিবাহ বিচ্ছেদ, হিন্দু বিবাহ রেজিষ্ট্রেশন বাধ্যতামূলকসহ হিন্দু শাস্ত্রীয় পবিত্র বিধি বিধান পরিবর্তনের চক্রান্ত করছে।

এনজিও দেশর বিভিন্ন স্থানে সভা-সেমিনার করে হিন্দু বিধিবিধান সম্পর্কে মিথ্যা কাল্পনিক ও বিদ্বেষমূলক কর্মকান্ডে হিন্দু জনমনের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি করছে যা হিন্দু সমাজ কখনো মেনে নিবে না। বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি বিশ্বনাথ বলেন, হিন্দু সম্প্রদায়ের নারীরা বিদ‍্যমান হিন্দু শাস্ত্রীয় আইনে সম্পত্তি থেকে বঞ্চিত নন। হিন্দু শাস্ত্রীয় আইনের পরিবর্তন করা হলে হিন্দুদের পরিবারে কলহের সৃষ্টি হবে। মানববন্ধনে হিন্দু শাস্ত্রীয় আইনে হিন্দু নারীরা বঞ্চিত নন বলে দাবি করে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক সৌরভ চন্দ্র সরকার।

এ সময় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, পবিত্র চন্দ্র সেন, কাশিপুর ইউনিয়ন সভাপতি তপন চন্দ্র , ভাঙ্গামোর ইউনিয়নের সভাপতি সুজিত, বড়ভিটা ইউনিয়ন সভাপতি কৃষ্ণচন্দ্র রায়, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাসংঘ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রাধা কান্ত রায়, সম্পাদক দীপক চন্দ্র রায়, ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি হৃদয় বিশ্বাস ও সম্পাদক বিজয় রায়, প্রমূখ।

Post a Comment

0 Comments