গুজরাতের বিখ্যাত স্বামী নারায়ন মন্দির এখন ৫০০ বেডের করোনা হাসপাতাল



করোনা যু’দ্ধে দেশকে সাহায‍্য করতে; হিন্দু মন্দির এখন ৫০০ বেডের হাসপাতাল। দেশের বিখ্যাত হিন্দু মন্দির; এখন করোনা হাসপাতাল। করোনা যু’দ্ধে দেশের একের পর নামকরা মন্দির; এখন হাসপাতাল। গুজরাতের ভদোদরায় বিখ্যাত স্বামী নারায়ন মন্দির; কোভিড যু’দ্ধে দেশকে সাহায‍্য করতে; ৫০০ বেডের হাসপাতালে পরিণত হল। দেশে নতুন করে আতঙ্কের সৃষ্টি করেছে; করোনা মহামারী। গত ২৪ ঘণ্টায়, ২ লক্ষ ৩৪ হাজার মানুষ; নতুন করে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্র, দিল্লী সমেত গোটা দেশেই; ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গুজরাতেও সেই একই অবস্থা।


গুজরাতে রোজ ৭ হাজার করে মানুষ; নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। আর মৃতের সংখ্যাও; দিন দিন বেড়ে চলেছে। আর এই করোনার পরিস্থিতির মধ্যে; ধার্মিক স্থলগুলি মানুষের সাহায্যের জন্য এগিয়ে আসছে। স্বামী নারায়ণ মন্দিরে কোভিড রোগীদের জন্য; ৫০০ বেডের একটি মিনি হাসপাতাল তৈরি করা হয়েছে। কোভিড-১৯ রোগীদের জন্য; ৫০০টি বেড এবং অক্সিজেন সুবিধা সহ; মন্দিরে একটি অস্থায়ী কোভিড হাসপাতাল চালু করা হয়েছে।



শুধু তাই নয়, পাইপযুক্ত অক্সিজেন লাইন এবং তরল অক্সিজেন ট্যাঙ্ক; ইতিমধ্যেই স্থাপন করা হয়েছে। এই অস্থায়ী হাসপাতালে, আইসিইউ এবং ভেন্টিলেটর সুবিধা; স্থাপন করার ব্যবস্থা হচ্ছে। এখন পর্যন্ত ৫০ জনের বেশি কোভিড-১৯ রোগীকে; চিকিৎসার জন্য গাত্রী হাসপাতাল থেকে; স্বামী নারায়ণ মন্দিরে স্থানান্তরিত করা হয়েছে। মানুষের সেবা করার জন্য, মন্দিরের দরজা; করোনা হাসপাতালের জন্য খুলে দেওয়া হল।



বিছানাপত্র সুবিধা, রান্নাঘর, ফ্যান, এয়ার কুলার এবং পার্কিং সহ সব পরিকাঠামো; BAPS সংস্থার নিজস্ব। চিকিৎসা পরিকাঠামোগত ব্যবস্থা করার কৃতিত্ব পুরোপুরি; গুজরাত সরকার এবং রাজ্য স্বাস্থ্য মন্ত্রকের। মন্দিরের জ্ঞানবত্সাল স্বামী বলেন; বিএপিএস মন্দিরে কোভিড হাসপাতাল করার চিন্তা আমাদের ছিল। আমাদের গুরুহরি মহন্ত স্বামী মহারাজ; আমাদের প্রবীণ সাধু এবং পূজ্য ঈশ্বরচরণ স্বামী; সরকারকে অনুমতি দিয়েছেন”।

Post a Comment

0 Comments